ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

চকরিয়ায় কাউন্সিলর রেজাউলকে দেখতে গেলেন এমপি জাফর

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  দিনদুপুরে সন্ত্রাসী হামলার শিকার চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর রেজাউল করিমকে দেখতে গেছেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। বুধবার ২২ জুলাই দুপুরে চকরিয়া পৌরসভার জনতা মার্কেটস্থ কাউন্সিলর রেজাউলের বাড়িতে যান এমপি জাফর। এসময় তিনি কাউন্সিলর রেজাউল করিমের শাররীক সুস্থতা সমস্যা এবং পরিবারের বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেন।

তাঁর আগে শনিবার রাজধানী ঢাকায় পদ্ম জেনারেল হাসপাতালে গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড অপারেশন থিয়েটারে গুরুতর আহত কাউন্সিলর রেজাউল করিমের হাতে সফলভাবে অপারেশন সম্পন্ন হয়েছে। হাসপাতালে অপারেশন সম্পন্ন হবার চারদিন পর মঙ্গলবার ২১ জুলাই সকালে এলাকায় ফিরেছেন কাউন্সিলর রেজাউল করিম। উন্নত চিকিৎসা শেষে কাউন্সিলর রেজাউল এলাকায় ফেরার খবর পেয়ে তাৎক্ষনিক হামলায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবিতে মানববন্ধন কর্মসুচি পালন করেছেন বিক্ষুদ্ধ এলাকাবাসি।

প্রসঙ্গত: সম্প্রতি সময়ে চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডে সড়ক ও ড্রেন নির্মাণের কাজ চলছিলো। এই সড়ক নির্মান কাজে বাঁধা প্রদান করে আসছে স্থানীয় বাসিন্দা বিএনপির সহযোগি সংগঠন শ্রমিকদলের ক্যাডার কফিল উদ্দিনের নেতৃত্বে একদল সন্ত্রাসী।

এরই জেরে কিছুদিন আগে কাউন্সিলর রেজাউল করিমের সাথে কফিল উদ্দিনের কথা কাটাকাটি হয়। এতে কফিল উদ্দিন ক্ষিপ্ত হয়ে শুক্রবার (১৭ জুলাই) জুমার নামাজের পর বিকাল ৩টার দিকে কাউন্সিলর রেজাউল করিমের বাসায় ফেরার পথে ধারালো কিরিচ ও দা দিয়ে হামলা চালায় কফিল উদ্দিনের নেতৃত্বে একদল সন্ত্রাসী। এতে কাউন্সিলর রেজাউল করিমের একটি হাত প্রায় বিচ্ছিন্ন অবস্থা। এসময় রেজাউল করিমকে বাঁচাতে গিয়ে তার ভাইপো সাঈদী সাহেদ মিঠুর হাতের দুটি আঙ্গুলও কেটে যায়।

ঘটনার পরপর স্থানীয় লোকজন দুইজনকে উদ্ধার করে প্রথমে চকরিয়া ইউনিক হাসপাতালে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে গুরুত্বর আহত কাউন্সিলর রেজাউল করিমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়।

ঘটনার দিন তাৎক্ষনিক চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম নগদ ২ লাখ টাকা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রেজাউল করিমকে ঢাকায় প্রেরণ করেন। পরবর্তীতে চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী দেন এক লাখ টাকা এবং হাসপাতালে উপস্থিত থেকে রেজাউল করিমের চিকিৎসায় নগদ ২০ হাজার টাকা অর্থসহায়তা দেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সহসভাপতি মো.ওয়ালিদ মিল্টন। ##

পাঠকের মতামত: